কুয়াশায় ছেয়ে যাচ্ছে-চারপাশ
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - শরৎে তুমি-আমি ২৫-০৪-২০২৪

কুয়াশায় ছেয়ে যাচ্ছে;-চারপাশ,
মানুষগুলোও নিদ্রায় জড়াচ্ছে;-খুব তাড়াতাড়ি-
সবাই যখন নিদ্রার;-গভীরে ঢলে পড়বে’
নীরব প্রকৃতির জন্ম নিবে;-রাত্রিতে-
তুমি-আমি চড়বো-রিক্সায়’
শীতল বাতাসে-তোমার চুলগুলো
“বার বার” উপচে পড়বে-আমার মুখে’
রাগগুলো তখন-কোথাও উধাও হবে
ভালোবাসার রেশ লাগবে-দুজনের মনে-
তোমার চুলের স্নিগ্ধ গন্ধ’অনুভব করবো-আমি
শীত যখন ছাড়াবে মাত্রা-
একই’চাঁদরে জড়াবো আমরা-দুজন
মোবাইলে বাজবে তোমার-আমার”পছন্দ’প্রিয় গান
হেডফোনের দু-পাশ ভাগাভাগি-করে
গান শুনবো আমরা দুজন’
গান শুনার ফাঁকে ফাঁকে;
তোমায়’আমি-শোনাবো
“জীবনানন্দ” অথবা “হুমায়ূনে’র
হৃদয় ছোঁয়ানো’লেখাগুলো-
ভুলে বসবো তোমায়-ভেবে নিজ’লেখাগুলো”
গান আর কবিতার সংমিশ্রণে-তুমি ঘুমিয়ে পড়বে’
“তোমার” মাথা ঢলে পড়বে-আমার কাঁধে’
হবে সকাল;ঘিরে ফেলবে কুয়াশা’
একে অন্যকে চিনেও-ভান ধরবো না চেনার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।