ভালোবাসি
- অধ্যাপক আব্দুস সালাম ২৬-০৪-২০২৪

ভালবাসি বাংলা মায়ের বাংলা ভাষার কবি,
ভালবাসি বিশ্বময়ী বাংলা মায়ের ছবি।
বাংলা আমার জন্মভূমি বাংলা আমার ভাষা,
বাংলা-মায়ের ভাষার প্রতি গভীর ভালবাসা।
নদ-নদী আর হাওড়-বাওড় সমুদ্র-সৈকত,
কপোতাক্ষীর স্বচ্ছ জলে সুখের পারাবত।
নীল আকাশের নীলাম্বরী উড়ছে আঁচল কার?
আমার মায়ের হৃদয় ভরা সোহাগ বিধাতার।
কক্সবাজারে রূপের বাহার সাত সাগরের নীলে,
আকাশ সমান আজদাহা-গাল শোরটি খাবে গিলে।
কোয়াকাটার সি-বিচ হতে সূর্যোদয়ের শোভা,
দেখতে তারে কতই মধুর দৃশ্য মনোলোভা।
সূর্যডোবার রূপ দেখেছি পতেঙ্গা সৈকতে,
নারী-পরুষ দর্শকেরা নাছচে রূপের স্রোতে।
চন্দ্রঘোনার পেপার মিলে কেমন পেপার হয়,
বাঁশ-বাখারী কাঠের গুড়ি গুড়িয়ে কাগজ হয়।
কাপ্তাইয়ে হয় জলবিদ্যুৎ রাঙ্গামাটি জেলা,
কর্ণফুলি নদীর বুকে দেখছি জলের খেলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৭-০১-২০১৫ ১৮:০১ মিঃ

good @ so nice