আবু জাফরের কাব্য-ভুবন
- অধ্যাপক আব্দুস সালাম ১৯-০৪-২০২৪

আবু জাফর খোদার নফর, তুলছে গ’ড়ে কাব্য-ভুবন,
সেই ভুবনে আপন মনে, করছি আমি নিতুই গমন।
সত্য কথা দেখছি সেথা, মৌমাছিরা গাইছে গীতি,
উঠছে গ’ড়ে পরস্পরে, মিলন-মেলা প্রণয়-প্রীতি।

গাছ-গাছালি ফুল-বাগিচা, সুসজ্জিত ফুল-ফসলে,
পাখ-পাখালি পাঁচমিশালি, মধুর সুরে গায় সকলে।
এমন ভুবন সত্যি নুতন, নিত্য-নবীন দৃশ্য-ছবি,
যত্ন নিয়ে রত্ন দিয়ে, সাজায় আসর জাফর কবি।

কৃপা ক’রে আল্লাহ তারে দান করেছেন দুইটি রতন,
মুন্না-মুনয়িম দুইটি সোনা, পাচ্ছে শোভা ফুলের মতন।
সবার কাছে পাইবে তারা, আদর সোহাগ ভালোবাসা,
সোনার দেশে সোনার মানুষ হইবে তারা, এই ভরসা।

তাদের তরে জনম ভ’রে করবো মোরা সবাই দোয়া,
ভালোবাসার গল্প-পাতায়, ঠাঁই মিলেছে আকাশ ছোঁয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৭-০১-২০১৫ ১৭:৫৩ মিঃ

fine @ valo

abujafor
২৭-০১-২০১৫ ১০:৩০ মিঃ

বাস্তব বিষয় নিয়ে অসাধারণ লেখা! স্যারকে নিরন্তর শুভেচ্ছা।