অনন্য গান অনন্য সুর
- অধ্যাপক আব্দুস সালাম ২৪-০৪-২০২৪

আমার দেশের সবুজ বনের কাজল মেখে,
জ্বললো চোখে অপূর্ব অনন্য আলো।
মায়ের কোমল শস্য শ্যামল মায়ার টানে,
হৃদয় খানি পানসী হযে উঠলো দুলে।
মায়ের মধুর বুক ভরা দুধ সুধা পিয়ে,
মাতৃভূমির মাতৃভাষা রক্ষা হেতু।

হাসি মুখে মরতে আমার নেই কো দ্বিধা,
তাইতো আমার হৃদয় চিরে দিলাম ঢেলে,
বুকভরা এক রক্ত সাগার সাঁতার দিয়ে।
মোর আদরের ভাই বোনেরা আসল ঘরে,
পাইল তারা স্বাধীনতার অনন্য গান,
জীবন-নদীর ওপার থেকে শুনছে কারা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৭-০১-২০১৫ ১৮:১৩ মিঃ

valo laglo @ @ @