একুশের গান
- অধ্যাপক আব্দুস সালাম ২৬-০৪-২০২৪

মৃত্যু দোয়ারে শুনি জীবনের গান,
স্মরণ করিছে শত শহীদের প্রাণ॥

একুশের রাতে গাঢ় অন্ধকারে
সুনীল আকাশে দেখি সুক তারারে।
প্রাণের বদলে লভি সূর্যটারে,
বাংলা ভাষারে করি মহাসম্মান॥

বিস্ময়ে বিভাবরি যায় যে দূরে,
বাতাসে বিষাদ বাঁশী বাজিছে সুরে।
একুশের চেতনায় বর্ষ ঘুরে,
যুগে যুগে হয়ে রবে চির অম্লান॥

শহীদের আতœায় শান্তি দিতে ,
আমরা এসেছি আজ শপথ নিতে।
ওরা চির অক্ষয় এই ধরাতে
মাতা ও মাতৃভাষা প্রাণের সমান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৭-০১-২০১৫ ১৮:০৯ মিঃ

fine @ @