পাগলা রাজার ছড়া
- অধ্যাপক আব্দুস সালাম ২৪-০৪-২০২৪

এক যে ছিল পাগলা রাজা,
খাইত কেবল তিলে খাজা।
প্রজার সাথে করতো খেলা,
তেল মাখিয়ে করতো তেলা।
দরদ যখন চাগান দিত,
তখন কেবল চিকর দিত।
দীন মজুরের পিলেই কেটে,
নিজেই দিত ওষুধ বেটে।
চাষির মাথায় কাঁঠাল ভেঙে,
খাদ্য খাবার আনতো মেঙে।
পাটের বাজার গরম হলে,
রাখতো কেবল বরফ ঢেলে।
কারো যদি হইতো ন্যাবা,
আপন হাতেই করতো সেবা।
এক যে ছিল পাগলা রাজা,
ফুটপথে সে টানতো গাঁজা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২৭-০১-২০১৫ ১৮:১১ মিঃ

darun darun