অন্যআলো~
- হরিশঙ্কর রায় ২০-০৪-২০২৪

একদিন তোকে নিয়েও লেখা হবে
কবিতা কিংবা গল্পের বাঁকে-বাঁকে
তোর দুঃখগুলো হেসে উঠবে অবলীলায়...
তোর আবেগ এখনও শৈশব ছুঁয়ে যায় বলে
এখনো মাঝরাতে কাঁদতে পারিস,
নাপাওয়ার যন্ত্রণায় ছটফট করতে পারিস ।
তুই, হ্যাঁ তুই, ভুল করে হারিয়ে ফেলেছিস
একটা নিরাপরাধ মন ।
মানুষ চেনার ঘাটতি ছিল বলে
আবার কেন ফিরে আসা ?
খুব দেরী হয়ে গেল তোর ;
এখন আর কেঁদে মরা নয়
বরং বেঁচে উঠো মানুষকে ভালোবেসে...

তোকে নিয়ে লেখার ইচ্ছে আছে,
লেখা হবে আর তুই যে আগুনে আমাকে পুড়িয়েছিস,
সে রকম আগুনে তুইও দগ্ধ হবি ।
তবে এ আমার অভিশাপ নয়,
মানুষকে না-বোঝার অপরাধে,
না-চেনার অপরাধে ।

তবে হ্যাঁ, তুই এখন চিন্তে পারিস বলে
যে বিষ্ময়ে তাকিয়ে থাকিস
সেটা অনন্তকাল থাক না !
যদি পারিস তো সংসার পাতিস
সে মত খুঁজে নিয়ে ।
আমার অল্প সময়
আমি আর
ফিরছি না, ফিরছি না তোর কাছে
তুই খুব ভালো থাকিস ।
আমি কবিতা হয়ে বেঁচে থাকি
অন্যআলোতে... ।

২৭ জানুয়ারি, ১৫ ॥
কৃষ্ণকুঞ্জ, রংপুর ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১০-০৪-২০১৫ ০৮:২৪ মিঃ

khub valo