কালক্ষেপণ~
- হরিশঙ্কর রায় ২৫-০৪-২০২৪

আমার অনেক লেখার বাকী আছে
একদিন লিখে ফেলবো সব ।
তুমি আনমনা হয়ে গেলে-
ওখান থেকে শব্দ খুঁজে নিও
ভালোবেসে...
টুকরো টুকরো করে
ছিঁড়ে ফেলো না যেন
হৃদয়-লিপিতে যা, যা অঙ্কন করি !
তারপর...
তোমার-আমার এ পৃথিবীতে-
তুমি আমি কত যে নদী পার হব !
কত বসন্তে পাখী গেয়ে যাবে গান !
কত যে শিমুল ঝরে যাবে
মাটি ভালোবেসে !
অতঃপর
মিলন সমাপন হলে পরে
জেগে উঠবো তুমি-আমি...

আচমকা স্বপ্নটা ভাঙলে পরে
শুধু থেকে যায়-
একটা দীর্ঘশ্বাস, কিছু বিষণ্ণ সময়,
আর
অচৈতন্য মানবিক ভাবনার
অসহ্য কালক্ষেপণ ।

২৫ জানুয়ারি, ১৫ ॥
কৃষ্ণকুঞ্জ, রংপুর ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
১০-০৪-২০১৫ ০৮:২৪ মিঃ

very nice @@