স্বপ্নেও ব্যত্থতার হাতছানি
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - ব্যত্থ প্রেমিক ২৯-০৩-২০২৪

কত স্বপ্নে-এসেও হারিয়েছ তুমি-
খুঁজেছি মাতাল হয়ে”
স্বপ্নেই ব্যত্থ আমি-
পারিনি ছুঁতে-তোমায়
পারিনি বলতে-তোমাকে পাওয়ার আকাঙ্ক্ষা
তুমি’হীনা-সময়গুলো কতটা আর্তনাদে পার হয়!
হটাৎ ঘুমের ঘোর কেটে যায়-
ভোরের স্নিগ্ধ আলো পড়ে চোখে’
অনিচ্ছাকৃতভাবে চোখটা যায় খুলে’
তোমায় দেখার অবাস্তব কল্পনা ঠাই পায় মনে।
বাইরে কত বিচিত্র ভূমিকায় হাঁটছে মানুষগুলো-
হাতের এক পাশ থেকে নিকোটিনের ধোঁয়া উড়ছে’
আর এক পাশে-প্রিয় মানুষটির হাত ধরতে ভুলেনি তারা;-
তারা ধোঁয়া উড়াচ্ছে মহা-সুখে-
আর কিছু কিছু মানুষ আর্তনাদে ঝাঁজরা হয়ে-
লম্বা টানে ধোঁয়াগুলোকে উড়াচ্ছে রাস্তার নিস্তব্দতম জায়গায়-
যেখানে কোনো লোক-সমাগম নেই!
আর কেউ কেউ বাঁধছে নিজেকে অশ্লীল-ক্রিয়াকলাপে’
সবাই নিজ নিজ মতো করে-বেশ মজা নিচ্ছে জীবনের;-
ঘুমের ঘোরে পড়ে যাচ্ছে কেউ রাস্তায়-
চাপিয়ে রাখছে কথাগুলো নিজের মধ্যেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।