আমার কামনা
- সৌম্যকান্তি চক্রবর্তী ১৯-০৫-২০২৪

কামনা আমার অধীর চিত্তে !
চাই যে তোমায় ভালোবাসতে -
ঈশ্বরকে যেমন পুজো করি -
তোমাকে ও চাই পুজো করতে !

শূন্য স্বপনে যখন -
তোমার হয়নি আগমন -
সুখ তখন পরের ছিল -
দুঃখ ও ছিল না আপন !

এখন আমার জীবনে এসে -
আমায় বাঁচতে শেখালে ভালোবেসে !
চলো জীবন কাটাই হেসে ;

চোখের ভিজে পলকে -
স্বপ্ন কতই সাজানো ;
মনে যত আঁধার ছিল ,
ভরিয়ে দিলে আলোকে !

আমাকে তুমি জাগিও না -
কোলে যদি ঘুমিয়ে যাই !
যেমন সুগন্ধ ফুলেতে থাকে -
তোমার মধ্যে লুকিয়ে যাই !

এই জনমে যেন -
তোমায় না
হারাই কখনো !
জড়িয়ে থেকো
সে কারণে !

হিন্দি গানের ভাবাশ্রয়ী কবিতা ...

23/2/2015

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।