বসন্ত দিন আসছে
- সৌম্যকান্তি চক্রবর্তী - বেহালা থেকে প্রকাশিত ঝিনুক পত্রিকার বর্ষবরণ সংখ্যা 2016 তে মূদ্রিত ২০-০৫-২০২৪

ফুলে ফুলে পাতায় পাতায় ,
বার্তা এসেছে আজ !
তোমার মুখের লাবন্য আজ
কি যেন বলে আমায় ?

বাতাসে আজ গন্ধ ভাসে ,
কোকিলের কুহুতান !
প্রেমের সুবাস মলয়ে মলয়ে ;
শীতের আমেজ ম্লান !

পলাশ ফুলের মৌ -
পান করে বৌ কথা কও পাখি !
বসন্ত দিন আসছে জানো ?
প্রিয়া খোলো তব আঁখি !

ভুলে যাও প্রিয়া অভিমান তব !
খোলো গো বন্ধ দ্বার -
এ মধুলগন যদি চলে যায় !
ফিরে কি গো পাবে আর !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।