সুখ দুঃখ
- সৌম্যকান্তি চক্রবর্তী ২০-০৫-২০২৪

আমি শুধালাম ওগো মন
নিয়ে চলে এসো খুশি !
অবুঝ আমার মন
দুঃখ পেয়েই হাসে !

কোথাও দুঃখের আঁধার -
কোথাও সুখের
আলোর জোয়ার
বুঝতে পারি না আমি !
সন্ন্যাসী হবো না হব
সুখের কাঙাল !

এই দুনিয়াতে লোকে
দুঃখ দিয়ে খুশি !
আমি বেচারা শুধু
দুঃখ পেয়েই হাসি !

জীবনে সুখ দুঃখ আপেক্ষিক !
কারো দুঃখের নিবারণ ;
কারো সুখের বিসর্জন !
তাই উদাসীনতাই সঠিক ;

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।