রাম ও সীতার হোলি
- সৌম্যকান্তি চক্রবর্তী ২০-০৫-২০২৪

অযোধ্যায় রামচন্দ্র ও সীতার রঙের হোলি !
অযোধ্যাবাসীর খুশির সেই রঙ্গোলি !
রাম ও সীতার প্রত্যাগমনে -
খুশি সবার মনে !
সেই সুখেতেই মজেছে সবাই -
মানুষ , পশু ও গাছগাছালি !

কৌশল্যা , কৈকেয়ী ও সুমিত্রা ,
লক্ষ্মন ভরত ও শত্রুঘ্ন -
খুশির নেই আজ মাত্রা !
সুখের ও নেই কোনো বিঘ্ন !
কপটজাল আজ ছিন্ন -
আনন্দ নিরবচ্ছিন্ন !
আজ মেতেছে পুরো রাজ্য !
রঙ ও আবীরের সাজে !
কোকিলের কুহুতানে
আজ বসন্তঋতু রাজে |

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।