ভুলে যেতে চাই
- সৌম্যকান্তি চক্রবর্তী ২০-০৫-২০২৪

যাকে ভুলে যেতে চাই বারে বারে
সে কেন মনের দ্বারে কড়া নাড়ে ?
ক্ষতি চাই সে প্রেমের ;
যার তরে তাকে মনে পড়ে !

কি করে ভুলি তাকে ?
হৃদয়ভরে ভালোবেসেছি যাকে -
অশ্রুজলের অধিক নির্গমনে
সমুদ্রের কথা মনে পড়ে !

ভুলতে পারি না আজো
সেই মধুর প্রেমের বাণী -
বারে বারে শুধু মনে পড়ে -
সেই আবেগের কাহিনী !

তার সুদৃশ্য চোখের
তারার কম্পন -
মনে হত কোনো
প্রদীপশিখার মৃদু আন্দোলন !

তুমি চিরকাল সুখী
হয়ে থাকো -
এই কামনাই করি !
ভাগ্যে যার জ্বলা লেখা আছে
সে নিভবে কেমন করে ?

----------------------------------
ভাবাশ্রয়ী কবিতা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।