প্রিয়তমা'র জন্মদিন (১৬)
- অন্তলীন আমি ২৬-০৪-২০২৪

ক্যালেন্ডারের পাতা
গুনে গুনে দেখলাম,
আজ তুমি ষোড়ষী হয়েছো…
ষোলটি বছর…
প্রতি গ্রীষ্মে তুমি যখন হয়েছিলে তৃষ্ণার্ত,
ষোলটি বর্ষা ভিজিয়েছে তোমায় অবিরত…
হয়তোবা কোন এক বরষায় আমিও চেয়েছিলাম,
তোমার সাথে কাকভেজা হতে…
শরৎ-হেমন্তে তুমি যখন
একা একা ভাসছিলে নীলের মাঝে
সাদা মেঘের ভেলায়,
ছুয়েছিলো হয়তোবা শীতের রিক্ততাও,
ষোলটি বসন্ত ভরেছিলো যাকে পূর্ণতায়…
একশত বিরানব্বই অমাবস্যার কালো আধারে ছেয়েছিলো যখনই
প্রতিবার তুমি দেখেছিলে পূর্ণ চন্দ্রিমা,
চাই ভালো থেকো, এতটুকুই শুভাশা
শুভ জন্মদিন প্রিয়তমা…

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।