বউয়ের প্রিয় পৃথিবী, আমার মানিব্যাগ
- সুমন আখন্দ ২১-০৫-২০২৪

আমার বউয়ের প্রিয় বাগান, আমার মানিব্যাগ!
সে তোলে প্রিয় কালারের নোট-ফুল
বুক ভরে নতুন নোটের গন্ধ শুঁকে সুখী হয়
ব্যায়ের হিসেবে ওর হয় না কোন ভুল!

আমার বউয়ের প্রিয় বই, আমার মানিব্যাগ!
পড়তে পড়তে সে কখনো হাসে, কখনো কাঁদে
কমেডি, ট্র্যাজেডি, শ্বাসরুদ্ধকর নাটকীয়তা
মাঝে মাঝে আমি পড়ে যাই ঋণের ফাঁদে!

আমার বউয়ের প্রিয় প্রেমিক, আমার মানিব্যাগ!
আমার বউয়ের প্রিয় পর্যটন, আমার মানিব্যাগ!
আমার বউয়ের প্রিয় অবলম্বন, আমার মানিব্যাগ!
আমার বউয়ের প্রিয় নিরাপত্তা, আমার মানিব্যাগ!
আমার বউয়ের প্রিয় সতীন, আমার মানিব্যাগ!

আমার বউয়ের প্রিয় সন্তান, আমার মানিব্যাগ!
এটাকে সে তেমনভাবেই যত্ন-আত্তি করে,
মাসের শেষে পুষ্টিহীনতা বেড়ে গেলে
আগের খরচগুলোর জন্য আফশোস করে

আমার বউয়ের প্রিয় পৃথিবী, আমার মানিব্যাগ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।