সারছে রে ভাই সারছে
- সুমন আখন্দ ২০-০৫-২০২৪

লেজে কুকুর নাড়ছে রে ভাই
লেজে কুকুর নাড়ছে
ময়ুর মরে কেউ দেখে না
কাকে নজর কাড়ছে!
সারছে রে ভাই সারছে!

চিনির চেয়ে দাম বেশি নুন
উল্টে গেছে নিয়ম-কানুন
ডিমে মুরগী পাড়ছে!
সারছে রে ভাই সারছে!

বয়ের কথায় বস উঠে যায়
কুকুর পালায় বিড়াল ধাওয়ায়
দেখে এলাম আড়ছে
সারছে রে ভাই সারছে!

নিম্নচাপে উর্ধ্ব কাঁপে
ভয়ে আছে ছেলের বাপে
বউ নাকি ধুম মারছে!
সারছে রে ভাই সারছে!

আর্মি মারে সৈনিকে
জবর খবর দৈনিকে
কার জিদ কে ঝারছে?
সারছে রে ভাই সারছে!

মিথ্যা এখন চোখের মণি
সত্য সতীন ঘরের শনি
কথায় কথায় হারছে!
সারছে রে ভাই সারছে!

যাদের ছিলো পায়ে হাত
ওরাই দিলো গায়ে হাত
সংখ্যা ওদের বাড়ছে
সারছে রে ভাই সারছে!
লেজে কুকুর নাড়ছে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।