বীরোত্তম জিয়া
- সুমন আখন্দ ২০-০৫-২০২৪

সবুজ ঘাসের মাঠ, ধানক্ষেত, তালগাছে বাবুইর বাসা
সবখানে ছড়িয়ে আছে, জিয়া তোমার ভালোবাসা
শত নদী, হাজারো খাল, কাশফুল, হোগলা বন
সারাবাংলার শরীরে তুমি থাকবে মিশে আজীবন,
বাংলাদেশী এই পরিচয়ে আমরা চিরদিন বেঁচে থাকবো
টেকনাফ-তেঁতুলিয়া, রূপসা-পাথুরিয়ায় সবাই মনে রাখবো!
শিশুর চিৎকারে জিয়া
তারুন্যের জোয়ারে জিয়া
বৃদ্ধের হাসিতে জিয়া,
মুক্তিযোদ্ধা জিয়া, বীরোত্তম জিয়া
জিয়া জিয়া!
জিয়া জিয়া!
সবুজ ঘাসের বুকে লাল সূর্যের হিয়া
জিয়া জিয়া!
জিয়া জিয়া!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।