দেশটা হলো
- সুমন আখন্দ ২০-০৫-২০২৪

দেশটা হলো কসাইখানা
মানুষগুলো হাম্বা
সূঁচের ছেঁদা পাইলে কেউ
দেয় ঢুকিয়ে খাম্বা

খাম্বাগুলো সাইজে বড়
বাইরে থেকে আমদানি
রাখতে হাতে কসাই ক’জন
লাগছে শুধু পামদানি

পাম দিয়ো না আন্দাজে
হলে কেমন বান্দা যে!
নমাজ পড়ো
সমাজ গড়ো
করো চুরির ধান্ধা যে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।