স্মৃতি
- আলী আকবর হোসেন তানিম - নির্ঝরে বসন্ত ২৬-০৪-২০২৪

স্মৃতি


স্মৃতি, তুমি কেমন আছ-?
অতিতের সকল মুহুর্তগুলো গ্রাস করে,
কোন অজানা দূরে তুমি ঘুরে বেড়াও?

স্মৃতি,বারবার চোখ তুলে কেন তাকাও?
আমি তোমায় চোখের সামনে দেখি না-
চোখে কেন তবু থাক তুমি?

বারবার মানসলোকে কেন ফিরে আস?
আমায় তুমিতো চিনতেই না,
বিরতি নেই তবুও তোমার।

তুমি সেগুনেন লালচে আগুন
তুমি হাসনাহেনার ঘ্রাণ,
সামনে থেকেই তুমি অতীত।

দেখছি, তবু যাচ্ছ দূরে সরে
থাকনা কিছুটা স্থির স্মৃতি
রাখোনা আমায় আকড়ে ধরে।

আমার গুমোট বস্তাপচা অতীত
গ্রাস করে বসে আছ তুমি,
না, না! সে অতীত যে সোনালী।

তোমার মধ্যে চাড়িত আমার
পূর্বজনমের প্রেম,তোমাতেই আছে,
আমার ভালবাসা,আমার রানী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

aliakbartanim
২৬-০৩-২০১৫ ১৪:১১ মিঃ

Aliakbar Hossen Tanim