কোন এক শহুরে বাসাবধূ
- সুমন আখন্দ ২৪-০৪-২০২৪

চার দেয়ালে তার পৃথিবী
সে একজন এলিট লোকের বিবি!
থাই-গ্লাসের জানালা গলে আসে রোদ
আসে না, আসতে পারে না মাটির মায়া, ধুলোবালিরোধ
সিলিং-ফ্যানের বাতাসে এয়ারফ্রেসনারের ঘ্রাণ!
এয়ারফ্রেসনারেই সে খোঁজে ফুলের বাগান
বাথরুমের শাওয়ারে বৃষ্টি ঝুমঝুম,
এই বৃষ্টিতে হাত ধরে ভেজার লোক অফিসে! তাই দুপুরের পরে ভাতঘুম
ডুপ্লেক্স-সিঁড়ির পথঘাটে দেহটা অভ্যস্ত হয়ে গেছে
অবসরে অবসরে অসুস্থ হয়ে গেছে
ড্রইং রুম মানে খেলার মাঠে এসে সে দ্যাখে বাংলাদেশ অলআউট!
মনটা মাত্র বিশ-একুশ, নটআউট!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।