নিঃশ্চুপ স্বর্গ
- বিজয় রায় - অস্থপথে ওরা চলে ১৯-০৪-২০২৪

খেলা নয় গো! ওরা উদাস পরী,
নীরবতার আচমকা জগতে-
চোখের পাতাতে ওরা মিশে থাকে ।
ক্লান্তির অস্থপ্রহরে ঘরে ফেরা
পাখিদের মত ওদের নীড়!
কৃষ্ণচূড়ায় রক্তাত্ব খন্ডিত
পাপড়ির চাপায় মত-ওরা ফিরে আসে;
স্বল্পক্ষনে রঙ্গিন করতে জীবন ।
তবুও তার আশায় থাকি
আসবে কবে সে; শীতলতায়
হরিণী দুটি আখিঁতে ।
তবুও তার পিছে ছুটি
নিত্যনিশি ছেড়েও অহোরাত্রে চাদরে;
তবুও তাকে ভালবাসি
বসন্তফুলগুলোর ভ্রমর হয়ে ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

bijoyroy
৩১-০৩-২০১৫ ২০:৪১ মিঃ

Tnx...dipankor

Dipankar
৩১-০৩-২০১৫ ১৫:২২ মিঃ

besh