রাজনীতির রঙ্গ
- আতিক রহমান ২৬-০৪-২০২৪

তোমার গনতন্ত্রের পুটলীতে
জীবননাশক বোমা রাখা ,
আমার রাষ্ট্রনৈতিক জীবনে
আতঙ্কে আশঙ্কায় বেঁচে থাকা ।

চলছে হরতাল-অবরোধ-লংমার্চ
পুলিশ নেতার ধাওয়া পাল্টা-ধাওয়া ,
আমার শান্তিকামী মনের শুধু
স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাওয়া ।

তুমি ইট পাটকেল ছুড়ে মারো
অধিকার আদায়ের লক্ষ্যে ,
আমি বোকার মত ছড়া লিখে
দেশপ্রেম বাড়াতে চাই তোমার বক্ষে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।