হাইকু-(৫১-৬০)
- কাজী ফাতেমা ছবি ২৯-০৩-২০২৪

15 May at 22:59
হাইকু (৫১-৬০)

৫১।
কাজ করলে
শরীরে শক্তি আসে
ঘাম ঝরলে।

৫২।
অলস হলে
গায়েতে চর্বি জমে
জ্ঞানীরা বলে।

৫৩।
কর্মের মাঝে
ব্যস্ত সকাল সাঝে
জীবন সাজে।

৫৪।
কর্মজীবন
সুখ আনে জীবনে
সুখি ভূবন।

৫৫।
অলস মাথা
শয়তানের বাসা
অন্যের ব্যথা।

৫৬।
অলস মন
খারাপ চিন্তা ভেবে
কষ্টের ক্ষণ।

৫৭।
অলস থেকে
লাভ কি বলো দেখি
স্বপন এঁকে।

৫৮।
নিজেকে আরো
কর্মের মাঝে থেকে
প্রমাণ করো।

৫৯।
সফলতা যে
আসে ব্যস্ত থাকলে
কঠিন কাজে।

৬০।
থেকোনা কেউ
অলস, কর্মে ব্যস্ত
সুখের ঢেউ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।