আমি ও একটি কবিতা
- সীমান্ত মুরাদ ০৮-০৫-২০২৪

দেখুন , না ?
আমি একটি কবিতা
লিখেছিলাম ,
আপনি এবং আপনারা
প্রশংসা নামক তোষামুদি
করলেন ,
যদি বলি ,
মানুষেরা প্রশংসা করে
প্রশংসা পাবার আশায় ,
তবে মাগনা ধন্যবাদ দিব
কেন ?
কাজিয়া করবো কেন ?
নির্নিমেষ আমি অকৃতজ্ঞ
,
অলিখিত তোষামুদির এ
ধারায় ৷
এখন আমাকে ত্যাগ করুন ,
স্রাব ত্যাগের মতোই
পুলকিত প্রশান্তি হোক
প্রাণে ৷
গর্ভধারিণীর মতো
নির্ভার হোক উদর ,
পরোক্ষ ভার হবে বক্ষাংশ

হতেই হবে ৷
দেখুন , না একটু ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।