ভালো থাকা, ভুলে থাকা
- অনির্বাণ মিত্র চৌধুরী ২০-০৫-২০২৪

আমি নাহয় বদলে গেছি
আগের মতোন নেই।
খোঁজ রাখি না তোর, তবে
তুই কি আছিস সেই?
আমি নাহয় আউলা বাউলা,
রাখি না খবর কারো
তুই কি তবে খোঁজ রেখেছিস
আমার কিংবা তার-ও?
নাকি আমায় পর করেছিস,
দিয়েছিস দূরে ঠেলে?
কে কতটা বদলে গেলাম—
হিসেবটা গোলমেলে।
জানি, আমি বদলে গেছি
বাঁচতে শিখেছি নিজে
ভীড়ের মাঝে একলা হবার
যন্ত্রণা সে কি যে!
তুই কি এখন ভালোই আছিস
ভুলে থাকার ছলে?
জানিস, আমি বুঝে গেছি
ভালো থাকা কাকে বলে।
বলবো তোকে সেই কথাটি,
শুনতে তুই চাস কি?
এসব নিয়ে একটু ভাবার
অবসর তুই পাস কি?
যাক, বাদ দে ওসব কথা,
আসল কথাটা বলি
ভালো থাকা মানে ভুলে থাকা
পুরনো স্মৃতিগুলি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।