ফেলে আসা ভুলে
- মনিরা বাকী ০৯-০৫-২০২৪

গুহার আঁধার ছেড়ে একদিন আলোতে এসে দেখো
ক্ষোভে ফেটে পড়া আগুনমুখীতে কে কাকে নিক্ষেপ করে ?
জোনাকির আলো ছেড়ে কার সাধ জাগে আগুনমুখী পতঙ্গ হবার ?
যদি ইচ্ছে করো ঠিক দৃশ্যটা দেখার; জানি পারবে ।
জেগে যে ঘুমাতে পারে, তাকে কি জাগানো যায় ?
তাই যাই না আর ওদিকে ।

ঘুমের শহর অচেনা হল; রোদের আঁচড়ে দগদগে হল ক্ষত !
তোমার অবিনাশী চোখ জুড়ে আজও এই দুটো চোখ অবনত !

ফোটে যত ফুল;গায় যত পাখি;পতঙ্গ মেলেছে ডানা,
দিকপাল তবু ঠিক হয়নি ও মন রয়ে গেল অজানা ।
গাংচিল ওরে; ওরে সাদা বক ভাবনারা রাশি রাশি
আজো মনে পড়ে সেদিনই তো ছিলাম দুজনেই পাশাপাশি ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।