নিষ্ঠুর শহর
- হোসাইন মুহম্মদ কবির ২৯-০৩-২০২৪

আজব রঙিন ব্যস্ত শহর ঢাকা
এখানকার মানুষের রুপ দেখে মনে হয় বড্ড সুখী
আসলে সবাই জনম দুখী
জীবনের প্রজনে বছরের ১১ টা মাস
থাকতে হয় নিষ্ঠুর এই শহরে
ভালোমন্দ কতোই না কিছু দেখি
অসহায় নীরব চোখে শুধুই চেয়ে থাকি
জখন তখন হরতাল
মিছিল মিটিং জ্যামজট
প্রকাশ্যে হয় ছিনতাই
নারীর সাজে পুরুষ দেখি
পুরুষ রুপী নারী
ধর্ষণ হত্যা অন্যায় তবু আছি আমি
দিব্যি চেয়ে
নেই আর মানবতা খানিক ক্ষণ নীরবতা
খনেক পড়ে যাই ভুলে উচ্চস্বরে
গান গেয়ে
কি বা করার আছে ?
এসব আমাদের নিত্য সাথী
যাচ্ছি আজ গ্রামে এমন শহর ছেড়ে
দূর হোতে দূরে
তবু এই নিষ্ঠুর শহর খুব যে
মনে পড়ে।

১৭/০৭/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।