ব্যর্থ প্রেম
- হোসাইন মুহম্মদ কবির ২০-০৪-২০২৪

কি যে ব্যথা দিলে আমায়
জানে অন্তর্যামী
কতো কষ্ট করেছি সহ্য
বেসে তোমায় ভালো
চেষ্টা শত ব্যর্থ হলো আমার
প্রেমের প্রদীপ ওঠেনি কবু জ্বলে হৃদয়ে তোমার।
অঝোর শ্রাবনে ভিজেছে নয়ন
খড়ায় পুরে বক্ষ ভূমি
বীরহ দহনে অঙ্গার ভুবন
দৃষ্টির আড়াল তুমি।
লুকাইয়া আছো কই
খুঁজে খুঁজে নাহি মিলে দেখা
তুমি হীনা আর কতো থাকবো
আমি একা।
তোমার শূন্যতা নিঃশ্বাস হয় বন্ধ
কি প্রেমে হয়েছি আমি অন্ধ।
কিছু স্মৃতি রেখে বিদায় ক্ষণে
বললে আমায়
আর কেউ দেবেনা ত্রিভুবনে
যা দিয়াছি তোমায়
হোক না ব্যর্থ এ প্রেম কাব্য তোমার

২২/০৭/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।