শরতের বৃষ্টিতে
- পথিক সুজন ২৬-০৪-২০২৪

শরতের বৃষ্টিতে
---
-----------সুজন হোসাইন
---
রিমঝিম এই
শরত ঘোর দিনে
কারে যে মনে
পড়ে একেলা ক্ষণে
পথের দিকের চেয়ে ।
/
ঊষার পাতে
শিশির জল মেখে
বেণুবন ঐ
ভিজায়ে তরুলতা
ভাসায় সবুজ গাঁ ।
/
প্রিয়া তোমায়
ভেবে একেলা ঘরে
বৃষ্টির সুরে
মন কাঁদিয়া ওঠে
নিরব নিথর দিনে ।
/
এমনো দিনে
থাকো কেন যে দূরে ?
ফিরে আসো না
জলের স্রোতে ভেসে
ঝরা পাতার সুরে ।
/
এই যে মধুর
বৃষ্টির দিন শেষে
পথের পানে
চেয়ে থেকে থেকে যে
একেলা ফিরে যায় যে ।
/
তুমি বিহনে
থাকা ভীষণ দায়,
শরত দিনে
জুঁই,কামিনী ফুলে
সে কথা যায় বলে ।
---
31/08/15

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।