মনে রেখো
- মাহাবুব আলম ২০-০৫-২০২৪

ডেকে ডেকে কতো কি যে বলে যাও !
আমি ভান ধরে থাকি অন্য মনে, তবুও শুনি
জানি আমি, আমারে তুমি চাও ।
চোখে চোখে কতো কি যে দেখাও !
আমি অন্ধের মত থাকি,
যেন নিরাকার সব,
বুঝি আমি, কি যে তুমি দেখাও ।
তুমি হাত ধরো, হিমেল বাতাসের মত
কি যে বোঝাতে চাও,
তাও আমি বুঝি,
জানি তুমি আপনারে ডোবাতে চাও ।
ভাবে ভাবে ভাব যবে হয় চিরকাতর
কাঁদতে কাঁদতে তুমি যবে হও নীরব,
তখনও আমি পাথর,
জানো ! আমি তখনো জেগে সব শুনি,
শুধু পারিনা দ্বিতীয় বার ফিরে আসতে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।