অভক্তিপ্রায়মূলক
- আরিফ শামসুল ২৪-০৪-২০২৪

সেমি-গাড়ি কেন মাটি দিয়ে চলবে, কী আশ্চর্য !
চলবে নভোমায়ায় বড়বড় গাড়ির গলি দিয়ে,
ওজনস্তর অস্বীকার করে,
স্ববৃত্তের কেন্দ্রে খানিক খানিক ফিরে।

সুধী মাউথপিছমণ্ডলী, এবার আমাকে তাক করুন
শুরু করব ‘হুজুরগিরি’
পারদর্শীরা কাছাকাছি থাকলে এসো-
ব্যাকগ্রাউন্ড ঘোলা করো,
করতে থাকো সাহস করে যতবার পারো
কাদৈল দিয়ে ঠেলে সরাও সবুজ নেত্র

ভেতরের কীটেরা ধ্বংস করুক ধানিমাঠ
তবু হাসির চেয়ে দাঁতই প্রাধান্য পাক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।