আমরা কারো সাথেই পারি নাই - তোমরা মিলেও
- আরিফ শামসুল ২৬-০৪-২০২৪

কুয়োতে দৌড়ানি দেয়।
চলন্ত অবস্থায় উপরে থেকে এসে
খপ করে গিলে নিতে পারে যে কোনো সময়।
আগেভাগেই তবে বিবরমুখী হব?

পোড়াগন্ধ পাচ্ছি। পোড়ার দিকে কি যাচ্ছি? যাচ্ছি না।
সার্জন্ট অভ্যাসবশত নিজেই লালবাতি মানছে না।
ডানে-বায়ে আছেন কারা?
চলেন একযোগে পলো ছাবাই।


আমি আর রনির পাটের রঙ রংধনুসই
ওরটা বিদেশি, আমারটা থানকুনি
দড়ির যোগফল দেখে লজ্জা পায় বাঘের কানন
কেন এলামরে রনি গ্যাসীয় গ্রহ থেকে
কাকের কোমরে?
বিপরীত মেরুতে হেলে থাকা মাকালের ছায়া
গুড়ায় শুধু কাঙালের প্রাসাদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।