একবিংশ শতাব্দী
- পথিক সুজন ২৯-০৩-২০২৪

ক্রমিক নং-২০
একবিংশ শতাব্দী
---
------------- সুজন হোসাইন
---
একবিংশ শতাব্দীর অস্ফুট
ভয়াবহ রাষ্টকূটের দৃষ্টি
অন্ধকারের কারুকার্যের
জ্যোতির্ময় নক্ষত্রের মৃত্তিকায় পড়েছে

অফুরন্ত রৌদ্রের ভারে নইয়ে
পড়া "লাউ ডগার"সাধ,স্বপ্ন
উজ্জ্বল প্রতিভার কবর দিয়েছে
আত্নাকুঁড়ে বিবেকের চৌকাটে ।
আজ ইতিহাসের পাতা
মৃগতৃষ্ণিকারের মতন দীপ্ত নয় !
সৃজনের অনাদি দীপ্ত
হিমায়িত বরফের স্ফুটনাংকের মত
কেবল'ই স্ফুলিঙ্গ হয়ে ক্রোধের
শব্দে ঝরে পড়ছে বলয়িত
সভ্য নগরের রাজপথে ।
বাংলা কিংবা ভূমধ্যসাগরের
ধার ঘেঁষে অথবা সিন্ধুর তীরে তীরে
যাযাবর ইতিহাস অমানবিক
হয়ে উঠেছে ।
এখন থেকে রৌদ্রের বিবর্ণ
ইতিহাসকে "লাউ ডগার"কর দিয়েই
বেড়ে উঠতে হবে ।
এটাই হবে একবিংশ শতাব্দীর
অন্ধকারে প্রকৃতিস্থ আলোর বাতায়ন ।
---
11/09/15

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।