সমাধান
- শাহ্ আলম শেখ শান্ত ১৩-০৫-২০২৪

সমাধান
শাহ্ আলম শেখ শান্ত
==================

সেদিন হাটে কাণ্ড তুমুল
বেধে গেছে গণ্ডগোল
কী হয়েছে জিগেস করে
উত্তর পাই আবোল-তাবোল ।
ব্যাপারটা কী হলোটা কী
কৌতুহলে পা বাড়াই
দুই ভাইয়ের মারামারির
আসল খবর জানতে পাই ।
পাদু ভাদুর একই জমি
মধ্যিখানে একটি আঁইল
কলাগাছ কেটে এনে
লাগাল ভাদু গত কাইল ।
গাছটি আঁলের ঠিক মধ্যে
হয়নি কোন উনিশ বিশ
ধরলে কলা পাবে ভাদু
বলছে পাদুক জেনে নিস ।
তা হবেনা তা হবেনা
কলার মালিক আমিও
চাইলে তবে রক্তারক্তি
হবে কিন্তু জানিও ।
জ্ঞানিগুণী জড়ো হলো
দিল তাদের সমাধান
যা ধরবে কলা তাতে
ভাগ হবে সমান-সমান ।
বিচার দেখে গাদু পাগল
খটখটিয়ে হেসে কয়
এখানে তো সবাই বোকা
ক্যামনে বলো বিচার হয় ।
কাটাগাছে কলা ধরে
আজব খবর শুনি নাই
থাকলে হেথায় পাগল হব
ধুর্ ছাই চলে যাই ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।