দুঃখ
- শাহ্ আলম শেখ শান্ত ১৩-০৫-২০২৪

দুঃখ
শাহ্ আলম শেখ শান্ত
================

দুঃখ যদি কেনাবেচা হতো
তবে আমার অভাব থাকে অতো ?
কতো টাকা পেতাম
আয়েশ করে খেতাম !
বুক পেতে সদা খুশি মনে
খুঁজে নিতাম দুঃখ জনে জনে
করে দুখের চাষ
বেচতাম বারো মাস-
কতো রকম দুঃখ জমা বুকে
বলার ভাষা আসে নাতো মুখে
লিখলে কালি শেষ
কমবে নাতো লেশ ।
কালো দুঃখ সাদা দুঃখ আর
কতো রঙ-বেরঙের দুঃখ আমার
হাজার শত শত
তারা আছে যত-
পাশে থাকা দূরে রাখা ঢের
শত স্বপ্ন ভাঙা অপূরণের
হরেক দুখের মেলা
করে সদা খেলা !
দুখের সনে সারাক্ষণে থাকি
সুখ তো আমায় দিচ্ছে সদায় ফাঁকি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।