যা লিখি তা বলি না ক্যান
- শাহ্ আলম শেখ শান্ত ১৩-০৫-২০২৪

যা লিখি তা বলি না ক্যান্
শাহ্‌ আলম শেখ শান্ত
==============

সেদিন খোকা বলে আমায়
হৃদয় ভরা দুখে
লেখার বেলা " এক " লিখি আর
" অ্যাক্ " বলি ক্যান্ মুখে ?

লেখার সময় " ষাট " লিখি আর
মুখে যে " ষাইট্ " বলি
যা বলি তার উল্টো পথে
কেন সদা চলি ?
" সত্তর " লেখি লেখার সময়
মুখে বলি " সত্তুর "
ভিন্দেশী কয় আমরা নাকি
অধিক মাত্রায় চতুর !
বোকা নাকি চতুর ?
" এগারো " তো ঠিকই লিখি
মুখে কই " অ্যাগারো "
অংকে এতো ভুল করি ক্যান্
বলতে তুমি পারো ?
অংক নিয়ে অনেক কিছু
জানতে ইচ্ছে করে
যা লিখি তা বলি না ক্যান্
বলো কিসের তরে ?
উত্তরখানা নেই তো জানা
এখন কীযে করি
গণিত বইয়ে রাতে-দিনে
খুঁজে খুঁজে মরি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।