অপূর্ণতা
- ইমরান আহমেদ ১৯-০৪-২০২৪

আমি চাই কিছুটা সময় একটু বিষন্নতায় যাক,
একটু খুনসুটি হয়ে যাক তোমার আর আমার মাঝে,
তুমি রাগ করে ভ্রু বাঁকা করে বসে থাকো,
আর আমি কিছুক্ষণ তোমার বাঁকা ভ্রু'র সৌন্দর্য দেখি।
কিংবা তুমি বিরক্তিকর কোনো দুপুরে হঠাৎ এসে আরেকটু বিরক্তি ঢেলে দিয়ে বলো,'আজকে আমার মন খারাপ'।
পরে বিকেলে বা রাতে কোনো এক ছুতোয় আচমকা মন ভালো হয়ে যাক।
কিন্তু এমনটা একদমই হচ্ছে না!
তোমার আর আমার সব বিষন্নতা গুলো
মিথ্যে হাসির আড়ালেই শুধু চাপা পড়ে যাচ্ছে।
একসময় চাইতাম প্রত্যেকটা রাত শুধু তুমিময় হোক; তখন এমন রাত পেতাম না।
এখন আবার ইচ্ছে হয় একটা মিষ্টি স্বপ্ন দেখে রাতটা কাটুক,
খুব সকালে ওঠে খালি পায়ে ভেজা ঘাসের উপর দিয়ে দুজনে হাঁটবো,
কিন্তু এখন মুঠোফোন,আমি আর তুমি মিলেই কাটছে একেকটা রাত।
শিশির জমা ধানক্ষেত, বাগানে পড়ে থাকা শিমুল ফুল, কমলা রঙের সূর্য, পাখিদের গান, সবকিছুই আমাদের জন্য অপেক্ষা করে অবশেষে চলে যায়।
আর আমরা তখন রোদওঠা সকালের অশান্তিকর ঘুমে আচ্ছন্ন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।