লাল চাঁদ
- শাওন সারথি ২০-০৫-২০২৪

বলিয়াছিলাম চাঁদকে
একটু বাঁয়ে সরে দাঁড়াতে।
রুপালী আলোর নির্যাসে মাখামাখি
তোমার সবুজ আঁচল ছিন্ন করা আলোয়
মনে হয় আরও
কিছুটা সময় দাঁড়িয়ে থাকি চাঁদের মুখামুখি!
ভয়ে বা অহংকারে লাল হয়ে যায় চাঁদের গা
আর তখন উঠোনের উজ্জ্বল আলোর মাঝে উঁকি দেয়,
যখন নারেকেলের শাঁখ দোল খায়
মাথার উপরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।