তোমার জন্য
- হোসাইন মুহম্মদ কবির - আঁধারে আলোর রেখা ২৪-০৪-২০২৪

পৃথিবীর শ্রেষ্ঠ সুন্দর গোলাপ টা
খুঁজে এনে ছিলাম শুধু তোমার জন্য,
অশান্ত ছেলেটা আজ বড়ই শান্ত
সে'তো তোমার ভালোবাসা
পাবার অপেক্ষায় প্রস্তুুত
স্বপ্ন করতে পূর্ণ। জানি পারবো না
তবু দূর আকাশের চাঁদ এনে দিতে চাই,
বিশ্বাস করো আমি সব পরবো,
যদি তোমার বিন্দু ভালোবাসা পাই।
কতো নিশি কেটেছে ঘুমহীন
এলো মেলো লিখেছি বহু কবিতা রাতদিন।
তোমায় পেলে এ পৃথিবীতে কিছুই চাইনা
তোমায় নিয়ে বিভোর ভাবনাতে মগ্ন আমি,
যদি না পাই তোমায় জম্ম আমার মিথ্যা হবে-
চারিপাশ শূন্য রবে, আমার চাই শুধু তুমি তুমি আর তুমি। তোমার জন্য প্রশন্ত দেবো পাড়ি,
চাঁদের দেশে বানাবো সুখের বাড়ি।
এ আমার কল্পনা জানি সত্য হবার না
তবু মাঝে মাঝে মনে হয়
আমি সব পারি -শুধু তোমার জন্য পারি।
চৈত্রের তীব্র রোঁদে ক্লান্ত যখন
শান্ত হতে এনে দেবো এক ফালি মেঘ
নয়তো এনে দেবো, সকালের শান্ত নদীর শীতল হাওয়া আমি সব পরবো, তোমার ভালোবাসা পেলে
ভূমিকম্প হতে রক্ষা করবো বক্ষভূমি
অন্ধ আজ তোমার প্রেমে
আমায় পাগল করেছো তুমি।
ন্যায় অন্যায় ভালো মন্দ
আমি আজ কিছুই নাহি বুঝি
শুধু নিজ স্বার্থ খুঁজি।
তোমার জন্যে পৃথিবীর কোটি মানুষের রক্ত দিয়ে
অজস্র বার হলি খেলতে পারি
তাতে আমার হৃদয় একটুও কেঁপে উঠবে না,
তোমাকে পাবার জন্যে
পৃথিবী কে শ্বশান বানাতে পারি
জানি এ আমার ভুল ভাবনা
তবু পারি -শুধু তোমার জন্য পারি ।

২৭/০৯/২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।