শান্তির স্বপক্ষে
- শাওন সারথি ২০-০৫-২০২৪

একজন স্বৈরাচারী শাসক
আমাকে গণতন্ত্রের ছবক দেয়!
মানুষের ন্যায্য অধিকারের ভাষায়
কি করে সহজেই সুস্পষ্টটা আসে
তার পথ বাতলে দেয়!
অথচ অন্ধকারে কঙ্কণ পরা ফরসা
রমণীরা সবাই সমান।
অন্যায়কে অন্যায় বলতে শিখেছি
আর সত্য কে সত্য বলে জানি।
আর তাই অসত্যের সাথে কোনদিন আপোষ করিনি,
এই হল আমার ইতিহাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।