ভালোবাসা
- অনির্বাণ মিত্র চৌধুরী ২০-০৫-২০২৪

আমি তোমাকে ভালোবাসি
তার মানে এই নয় যে,
পেতেই হবে তোমাকেই।
পেলে তো পেলাম-ই, ভালোই
না পেলেও খুব বেশি ক্ষতি নেই।

আমি তোমাকে ভালোবাসি
তার মানে এই নয় যে,
তুমিও আমায় ভালোবাসবে।
ভালোবাসলে তো বাসলেই,
নইলে কি আমার ভালোবাসা মিথ্যে হবে?

আমি তোমাকে ভালোবাসি
তার মানে এই নয় যে,
শুধু তোমার শরীরটাকেই চাই।
দূরে সরিয়ে রাখো যতোই,
প্রাণে তোমারই তো ছোঁয়া পাই।

আমি তোমাকে ভালোবাসি
তার মানে এই নয় যে,
বলবো মুখ ফুটে — "ভালোবাসি, ভালোবাসি"।
এই যে চোখ বুঝলেই
ভেসে ওঠে তোমার মুখশ্রী
এটাই কি যথেষ্ট নয়, হৃদয়েশী?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।