রথের মেলা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৮-০৩-২০২৪

গাঁয়ের মাঠে বসেছে আজ
রথযাত্রার মেলা,
ম্যাজিক শো, পুতুল নাচ ও
সার্কাসের খেলা।

ছোট বড় দোকান কত
বসেছে সারি সারি,
হরেক মাল পাঁচ সিকে,
ডাকছে গলা ছাড়ি।

তেলেভাজা, ফুলুরি আর,
সন্দেশের দোকান,
মাইকের বিকট চিৎকারে
ঝালাপালা কান।

পাঁচ আনায় কেনা পুতুল,
তিন আনায় বাঁশি,
তার চাইতেও বেশি দামী
শিশুর মুখের হাসি।

হাসির চেয়েও কান্না দামী
আজকে রথের মেলায়,
মেলায় গিয়ে খেলনা কেনার
পয়সা যাদের নাই।

দাওয়ায় বসে কাঁদছে খুকি,
আজকে সারাবেলা।
রাগ করেছে, যাবে না আর
আজকে রথের মেলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।