বর্ষার কবিতা-3
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৪-০৪-২০২৪

অম্বরে অম্বরে, বজ্র হুঙ্কারে,
গরজিছে কালো মেঘ।
কালিমাখা মেঘে, হাসিছে বিজুলি,
বাড়িছে তুফানের বেগ।

প্রলয় নাচনে, মেতেছে ভুবন,
দুর্যোগ ভরা বরষায়।
দুকূল ছাপিয়ে, ধাবিছে তটিনী,
ঘর বাড়ি ভেসে যায়।

প্লাবনের জলে, প্রকাণ্ড গাছ এক,
ভেসে যায় প্রবল বন্যায়,
প্রবল ঢেউয়ে, দুলিতেছে তরী,
মাঝিরা করে হায় হায়!

পথঘাট ভরে গেছে জলে,
মাঠ ঘাট জলে থৈ থৈ।
মুষলধারে ঐ বৃষ্টি ঝরিছে,
উন্মুখ হয়ে চেয়ে রই।

শান বাঁধানো পুকুরের ঘাট,
ডুবে গেছে বর্ষার জলে।
দুর্যোগভরা বর্ষা মেতেছে,
আজি এই ধরার তলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।