শরতের কবিতা-8
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

শরতের এই সোনা ঝরা রোদ্দুর,
উঁকি দেয় নীল আকাশের আঙিনায়।
কচুরিপানায় ভরা গোয়ালা পুকুর
সাদা বক পাড়ে বসে মাছ খায়।

ছাগল চরে ধানখেতের আলে,
কচি ধানগাছ দোলে মিঠে হাওয়ায়।
ফিঙে বসে বাবলা গাছের ডালে,
হঠাত কখন নিজেই উড়ে পালায়।

গাঁয়ের মাঝে পদ্ম দিঘির ঘাটে,
গাঁয়ের বধূরা চান করিতে যায়,
পাড়ার ছেলে জলে সাঁতার কাটে,
দেখতে দেখতে বেলা পড়ে যায়।

সন্ধ্যা হলেই আঁধার নামে গাঁয়ে,
চাঁদ উঠলেই জোছনা পড়ে ঝরে।
শারদ রাতে নীল আকাশের গায়ে,
তারাগুলো জ্বলে মিটি মিটি করে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।