সুখ পাখিটা
- ফয়েজ উল্লাহ রবি ১৯-০৫-২০২৪

বৃথাই ঘুরে দেশ-বিদেশে
সুখ পাখিটার খুজে,
মনের সুখ বন্দীযে তোর-
গাঁয়ের পুকুর পাড়ে।

ধানের ক্ষেতে শস্য ফুলে
নদীর কল-কল ধ্বনি,
পাখির কিছির-মিছির সুরে-
পাবে সুখ সব এক্ষানেই।

হারিয়ে এলি শিশু,বাল্য,যৌবনের আধ-খানি
ফেলিনা আজও খুজে মরার সুখ পাখি,
খুজে দেখ নিজের মাঝে,আপন মনে রয়েছে অবদি-
দেখবি তবে,এতো সব ঘুরা-ঘুরি,যত্র-সব পন্ডশ্রম।

১৪ই অক্টোবর ২০১৫ ইং
সকাল-১১ঃ০০
দাম্মাম-সৌদিআরব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।