বর্ষার শেষ কবিতা (কবির 50 তম কবিতা)
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৯-০৩-২০২৪

বাড়ির উঠোন, জলে গেছে ভরে,
পথে ঘাটে কাদা জল।
নদী মাঠ ঘাট জলে থৈ থৈ,
মেঘ ডাকে অবিরল।

চণ্ডীতলার আটচালা ঘর,
ডুবে আছে হাঁটু জলে।
কাগজের নৌকা ভাসায়ে তাতে,
খেলিছে সকল ছেলে।

কালিমাখা মেঘে ছেয়েছে আকাশ,
কোথা যেন পড়ে বাজ।
নামল বৃষ্টি জোরে মুষলধারায়
সকালবেলা হতে আজ।

কচি ধান খেত জলে ভরা
তাল দিঘি গেছে ভরে।
দিঘির মাঝে, ঘুনিজাল পেতে,
ছোটরা পোনা মাছ ধরে।

বর্ষার মেঘ কেটে যাবে এবার,
তাই শরতের আনাগোনা।
নদীধারে কাশফুলের বনে,
উড়িছে শালিক ও ময়না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।