পল্লী বধুবালা
- পথিক সুজন ২৭-০৪-২০২৪

পল্লী বধু বালা
..................সুজন হোসাইন
-
অর্হনিশি শান্তবায়ে রুদ্ধকণ্ঠ গীতহারা
কাঁপা কাঁপা স্নিগ্ধ হাতে পুষ্পমালতী মালা
ফুলে ফুলে মধুকর খেলে লয়ে পুষ্পশরা
যৌবনের তরঙ্গ কুন্তলে অনন্ত মৌন
চঞ্চলা ।
বনচ্ছায়ে চেয়ে আঁখি হেরি শুধু কহেলিকা
মাঘের হিম বায়ে বিকশিত পুষ্পদলে
ছায়াখানি মায়ামণি নিশীথের যৌবনিকা ।
গাঁধা ফুলে পল্লবমর্মরে গন্ধমাখা বাতাসে
পান্ড আকাশে ধ্রমবরণ কালোচুলে
প্রেয়সী রমণী উর্বসী নয়নজলে ভাসে
বৃষ্টির সুরে সুরে তরণী ঘাটে ধরণী তলে ।
দুরাশার পূরবী রাগিনী সুরে পল্লী বধু বালা
বিজন পথের ছায়াঘনবনে হেটে হয় সারা
হাসি মুখে ঘুরে ফিরে নবান্ন দুপুর বেলা
আমার তরে বিষন্ন মনে হয় শুধু ঘরছাড়া ।
-
17/11/15

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।