‌তোমায় যে ভা‌লোবা‌সি
- বুলবুল আহমেদ ১২-০৫-২০২৪

সু‌মি...!এই বু‌কে হাত‌রে‌খে দ্যাখ
দ্বীপসম স্তুপ জমে‌গে‌ছে
কত দিন লে‌খি‌নি,মৃত চি‌ঠির স্তুপ
কত‌দিন আবৃ‌তি ক‌রি‌নি,মৃত ক‌বিতার স্তুপ
কত‌দিন ঘুমায়‌নি,মৃত ঘু‌মের স্তুপ
কত দিন ভা‌লোবাসা পাই‌নি, মৃত হৃদ‌য়ের খন্ড‌বিখন্ড স্তুপ
তবু দ্যাখ ,ঐ দ‌লে আ‌মি নেই
ইচ্ছা কর‌লই পারতাম,
তার‌ছেড়া প্রে‌মি‌কেরা রাস্তায় নে‌মে‌ছে আজ
মহা প‌ঙ্কিলতায় ডু‌বে‌ছে পা‌র্কের অ‌লিগ‌লি
হাঁ ! তবু হাঁ বল‌নি,বু‌কের বেদনায়!
ঘন্টা খা‌নিক আ‌গে ছে‌ড়ে‌গে‌ছে সুন্দর বন এক্স‌প্রেস
‌ চিত্রার অ‌পেক্ষা ক‌রে কি লাভ হ‌বে বল
তবু বোঝা‌তে পা‌রি‌নি নি‌জে‌কে।
ভা‌লোবাসা নিদারুন সস্তা হ‌য়ে‌গে‌ছে তোমা‌দের কা‌রোকা‌রো কা‌ছে
র‌ন্ধের‌ন্ধে প‌চে দূরগন্ধ ছড়ায় আজ‌কের সভ্যতা
তবু অব‌হেলা করব কি ক‌রে বল,"‌তোমায় যে ভা‌লোবা‌সি।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।