প্রিয় হারিয়ে গেছে ...
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতাগুচ্ছ ১৯-০৪-২০২৪

ছিন্ন বীণার তারে, বাজে বিষাদের সুর
হারানো সুরের গান হলো অবসান।
ছিঁড়ে গেছে পাল, ভেঙে গেছে হাল,
শুনিনা গাঁয়ের ছোট নদীর কলতান।

নৌকা বেয়ে চলে আপন খেয়ালে
শুনি না মাঝির কণ্ঠে ভাটিয়ালি সুর।
ভেঙেছে আজ ভালবাসার খেলাঘর,
হারিয়ে গিয়েছে্, চলে গেছে বহু দূর।

ভোরের পাখিরা আর গাহে না গান,
প্রভাতী হাওয়ায় আছে বিষাক্ত বিষ।
চণ্ডীতলার আটচালা ঘরে আসে না,
কোয়েল আর দোয়েল পাখির শিস।

উঠোনের ঘাসে বসে না ফড়িং,
সজনে গাছের পাতা গেছে ঝরে।
জোছনা রাতে চাঁদ হাসে আকাশে,
তারার দল হাসে নদীর বালুচরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।